বুঝ'নি তুমি
- ফাহিম হোসেন ১৮-০৫-২০২৪

কতটা অনুনয়ের দ্বার প্রান্তে নামলে
তোমার সম্পূর্ণ বোধগম্য হবে
আমার সকল উচ্ছ্বাস চিরসত্য
আমার বচনকৃত সকল শব্দের ভান্ডার
আজ পুরোপুরি শুন্য হয়ে আছে
তাই তোমার কাননে ঘুরে বেড়াই
নতুন কোন এক আওয়াজের খোজে
যা কিনা উচ্চারিত হলে আমার সকল
চাওয়া পাওয়া আসবে তোমার বুঝে।

এই হাসফাস লাগার উন্মাদনায়
তোমার মায়াবী হাসি যখনই
ভেসে উঠে আমার শান্ত হৃদয়ে
বাষ্পীয় ভাবে একদল শব্দেরা
যোগান দেয় ভালোবাসি তোমায়।

তোমার চলার সকল ক্লান্তি শেষে
চোখ মেলে দেখ আমিই ছিলাম পাশে
পূর্বের অন্ধত্ব বিস্তারে তুমি আনমনা
সম্মুখে দেখেও আজ আমি অচেনা।
জমাট বেঁধে দেওয়া ঐ অন্ধত্ব
তোমার আমার বন্ধনে করেছে দূরত্ব,
সকল চিন্তামগ্নতাকে সরিয়ে দিয়ে
দু'চোখ বন্ধ করে সল্পতায় খুঁজে দেখো,
তোমার চারিদিকে কেবল আমারই অস্তিত্ব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।