রক্তক্ষরণ
- সুকন্যা তিশা ২০-০৫-২০২৪

তোমার কি মনে আছে?আমার সেই করুন আর্তনাদ ?
মনে আছে সেই আকুতি ভরা চোখের জল ?
না খেয়ে থাকা সেই ছয় মাসের অনশন ?
ভুলে গেলে সব এক নিমেষেই ?

তবুও আজ এত কথা শোনালে ?
একটুও কি বুঝলে না কিছু কিছু ক্ষত জায়গায়
সামান্য খোঁচা লাগলতেই অবাধে রক্তক্ষরণ শুরু হয় ,
রক্তের অনুচক্রিকাও ব্যর্থ হয় সেই রক্ত জমাট বাঁধতে ,
আর এ তো মন !
সে কি করে সইবে এত আঘাত ?
কোন সান্ত্বনা, কোন পূর্ণতা দিয়ে কমাবো আমি এই যন্ত্রণাকে ?
কেন বারবার মনে করিয়ে দাও সেই বিভৎস মূর্হুতগুলি ?
কেন ভুলতে চাওয়া স্মৃতিগুলোতে নতুন করে রঙ ছড়াও ?
কেন বুঝিয়ে দাও-হাহাকারের জীবনে এত বিলাসিতা থাকতে নেই।
উত্তর হয়ত জানা তবুও মন যে মানে না ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।