রঙিন মানুষ
- রিফাতুল ইসলাম ১৯-০৫-২০২৪

ছিলাম  আমি  প্রেমের  মানুষ  ;
নদীর  মানুষ , সদরঘাটের  বদর  মানুষ
কিন্তু  তোমার  মনে  এই  আমাকে
মানাচ্ছে  না , মেলাচ্ছে  না !

ছিলাম  আমি  রঙের  মানুষ ,
সঙের  মানুষ , বনের  মানুষ
আকাশের  এই  রামধনুতে  আজ আমাকে
মানাচ্ছে  না  , মেলাচ্ছে  না !

ছিলাম  আমি  নয়া  মানুষ ,
খেয়া  তরীর  মাঝি  মানুষ
দুঃখে  ঘেরা , কষ্টে  মোড়া
সংকীর্ণতার  এই  জাহাজে  আজ আমাকে
মানাচ্ছে  না , মেলাচ্ছে  না !

আজ  আমি  রঙিন  মানুষ  — মলিন  মানুষ
সংস্কারের  কাফন  গায়ে ; মৃত  মানুষ
পবিত্রতার  এই  ভূষণ  ধরে , জ্যান্ত  আমায়
মানাচ্ছে  না , মেলাচ্ছে  না !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।