সময়েই কথা হবে
- সবুজ বিপ্লব ২০-০৫-২০২৪

সময়েই কথা হবে
✍️সবুজ বিপ্লব
১৬/১২/২০২৩ ইং

বিষাদের নগরে নির্জন এ রাতে
ঘুমহীন চোখে জানালার পাশে
আমি আজও দাড়িয়ে,
সোনালি আলোর ভোরটির দিকে তাকিয়ে।

স্নিগ্ধ সকালে নির্মল বায়ুতে
চাই বুকভরা নিঃশ্বাসে বাঁচতে
মানুষ যেখানে মানুষের পাশে
সুখে দুখে প্রতিক্ষণে
শিরায় শিরায় রক্তকণিকায়
ফণা তোলে তাই বিদ্রোহী বীণে।

সময়ের দাবি সময়েই রাখো
সময়েই কথা হবে
স্বপ্ন গুলো পূরণ হবে
সময়ের বিপ্লবে।।

অক্সিজেনের ঘাটতি বাড়িয়ে
যারা ছড়িয়েছে বিষ
তাদের বিরুদ্ধে অগ্নিঝরা স্লোগান
চলুক অহর্নিশ।

বিদ্রোহী মোরা মুক্তির সেনা
বিক্ষোভ আর প্রতিরোধে বাঁধি সুর
স্লোগানে স্লোগানে চলি মুক্তির দেশে
গায়ে মেখে বিজয়ের রোদ্দুর।

সময়ের দাবি সময়েই রাখো
সময়েই কথা হবে
স্বপ্ন গুলো পূরণ হবে
সময়ের বিপ্লবে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।