তোমারে পেয়ে আমি
- সিফাত মৃধা ১৮-০৫-২০২৪

তোমারে পেয়ে আমি
ছাড়লাম এ ভুবনের জন্য আমার,
মনের মাঝে জমে থাকা সকল মায়া।
তখন মনে হয়েছিলো যেনো আমি,
এ ভুবনের সকল সুখ একসঙ্গে পেয়ে গিয়েছি।
সেটা পেয়েছিলাম বলেই,
করেছিলাম অবহেলা বাকি সব।

কিন্তু তুমি আমায় এত কাছে পেয়েও,
বুঝিতে পারোনাই সেই ভালোবাসার টান।
করতে পারো নাই সেই সুখের অনুভব।

তখন আমি তোমার এত কাছে থাকা সত্তেও,
তুমি আমায় করিতে পারোনি তোমার।

আমিতো চেয়েছিলাম তোমারে আমার কাছে রাখিতে
আমার সকল শক্তি দিয়ে
কিন্তু তুমি অভাগিনী হায়,
এত কাছে পাইয়াও রাখিতে পারো নাই।

কোনো এক অজানা ঝড় এসে,
নিয়ে গেলো আমার হৃদয়-স্থল হতে।
শুন্য করে দিলো আমার এ বরূপ।
আমি শত চেষ্টা করেছিলাম আমার কাছে রাখবার
আমার সকল শক্তি উৎস্বর্গ করেছিলাম
আমার করে রাখবার।
তুমি বুঝলে না সেদিন
করিলে আমায় অবহেলা,
ধরিলে না শক্ত করে আমার হাত।
যদি তুমি থাকিতে চাইতে আমার সাথ-
শক্ত করে ধড়িতে আমার হাত,
বিচ্ছেদ আর হইতো না আমাদের।
আজো আমরা একসাথে মিলেমিশে
থাকিতাম বড়ো ভালোবেসে।

তুমি সেদিন অবহেলা করিলে আমায়
আলতো করে ধড়িলে আমার হাত।
তুমিও যদি সেদিন আমার মতো
সর্বস্ব দিয়ে রাখিবার চাইতে,
তাহলে হয়তো কোনোশক্তি আর
আলাদা করতে পারতো না তোমার থেকে আমায়।



কাব্যগ্রন্থ - নুসরাত
১২:৪৩রাত
১৯ই ফাল্গুন ১৪৩০বঙ্গাব্দ
৩ই মার্চ ২০২৪ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।