যে প্রেমে নেই প্রতারনার নীল স্পর্শ
- সুকন্যা তিশা ২০-০৫-২০২৪

তোমার অনুভূতির প্রত্যেকটা পার্থক্য আমি টের পাই,
কারন আমি তোমায় সেভাবেই ভালোবাসি
যেই ভালোবাসাতে কোন স্বার্থ নেই ,নেই কার্পণ্য।
তোমার নিঃশ্বাসের প্রতিটা শব্দ আমি শুনতে পাই,
কারন আমি তোমায় প্রতি মূর্হুত অনুভব করি
যাতে বিন্দুমাত্র হিনমন্যতা নেই,নেই সমঝোতা ।

তোমার মুখে কথার ফুলঝুড়ি ফোটে না কখনো
তবুও তোমার না বলা অনেক কথাই আমি বুঝে যাই,
কারন আমি তোমায় পুরোটা না বুঝি
তবে প্রতি ক্ষনে ক্ষনে বুঝতে চেষ্টা করি
যাতে কোন অভিনয় নেই,নেই মিথ্যাচার ।
তোমার ব্যাকুলতায় ভরা ওই দীর্ঘশ্বাসের কারনটা
আমি নিজের অজান্তেই জেনে যাই,
কারন ভালোবাসা বলতে আসলে এটাই বুঝায়
যাতে সস্তা প্রেমের খোশগল্প নেই,নেই প্রতারনার নীল স্পর্শ।

তুমি কি জানো হে প্রিয় ,তুমি কে ?
তুমি আমার কল্পনার সেই রাজকুমার যাকে
আমি প্রতিনিয়ত মনের সবটুকু মাধুর্য দিয়ে আঁকি।
তাই জেনে নিও যদি কখনো সামান্যতম ছলনাও আসে মনে
তার প্রতিটা পদক্ষেপ আমি বুঝতে পারবো,
কারন আমি তোমায় প্রতি মূর্হুত অনুসরণ করি
আর কখনও যদি এই তালের সাথে তাল না মিলে
ঠিক তখনই বুঝে যাবো-‘তুমি আর আমার নও।’

তোমায় শুধু এতটুকুই অনুরোধ এক মূর্হুতের জন্যেও
কোনদিন যদি মনে হয় ভালোবাসা ফুরিয়ে গেছে
তবে স্পষ্ট ভাষায় বলে দিও-
‘এবার বিশ্রামের দরকার, আমি বোধ হয় ক্লান্ত ।’
বিশ্বাস করো অতটুকুই চলবে আমার,শুধু জেনে রাখবে
আমি তোমায় কোন অভিযোগ করবো না সেদিন ।
হাসি মুখে হয়ত বলতে পারবো না তবে
ধরে রাখা অশ্রু আর মলিন মুখে হলেও এতটুকু অবশ্যই বলবো –
তোমার ওই সরলতায় হয়ত আমার জন্য ভালোবাসা নেই,
তবে প্রতরণার কোন ছাপও নেই,
হতে পারে তা দ্বিধাহীন নির্বোধ কোন অনুভূতি,
তবুও যেনো ভালোবাসি তোমায়,অনেক ভালোবাসি,
জেনো সেদিন অপূর্ণতায় হলেও নতুন করে আবারও
ভালোবাসবো তোমার নির্লোভ ওই সরল স্বীকারোক্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।