তোমার ধন সম্পদ কতটুকু ?
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৯-০৪-২০২৪

তোমার ধন সম্পদ কতটুকু ?
কলমেঃ মোঃ আমিনুল এহছান মোল্লা
স্থানঃ রাওনাট,কাপাসিয়া,গাজীপুর
তারিথঃ ২৯-০৩-২০২৪ ইং
***************************************
এই যে বলো, অহংকার করে বলো বসূধায় !
এই ধন- এই সম্পদ সবই তোমার কব্জায় !
আসলে তোমার ধন সম্পদ কতটুকু মর্তলোক ?
তা কি হিসেব করেছো কভূ অন্তর -বাহ্যিক !
যা তুমি খেয়েছে কিংবা পরিধান করেছো
তার ভান্ডার এখানেই শেষ করে দিয়েছো।
আর যা তুমি দান করেছো
তাই আখিরাতের সঞ্চয় করে রেখেছো।
যা বাকী আছে সবই বন্টিত হবে মৃত্যুর পরে
উত্তরাধিকারীদের মাঝে হৈ হোল্লা করে-
যে ধন সম্পদের লোভে আজকে আত্মহারায়,
তুমি নানাদিকে বিপুল ছুটেছে অবৈধ পন্থায়
সবই ধোকা ! সবই ধোকা!
যা কিছু করে গেছো দান তাই সম্পদের সীমারেখা।
-------------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।