যে ঋণ তুমি নিলে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ০২-০৫-২০২৪

যে ঋণ তুমি নিলে
কলমেঃ মোঃ আমিনুল এহছান মোল্লা
স্থানঃ রাওনাট,কাপাসিয়া,গাজীপুর
তারিখ ১৮-০৪-২০২৪ ইং
*****************************
যে ঋণ তুমি নিলে আপন অভিসারে,
তা না শুধিলে অনন্তে পড়িবে আঁধারে!

ওহে উষা জাগিবে না রাত্রি কেটে ভোর,
বিশ্বস্তে রক্ষা কর হে আমানত প্রত্যেকের।

কার সম্পক্তি ভক্ষণ করনা বাহু বলে,
ওই আরশ উঠিবে কাঁপিয়া আগুনে জ্বলে।

দুর্বলেরে কর না জুলুম ওহে মানব সকল,
শাস্তির কবলে পড়িবে অবিনশ্বর নিখিল।

ওহে অবিচার হালাল নয় ফরমান প্রভূ,
হে মানব,হকের পথ ছাড়া মুক্তি নাই কভূ।
--------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।