মত্ত সাগর দিও না পারি
- মোঃ আমিনুল এহছান মোল্লা ০২-০৫-২০২৪

মত্ত সাগর দিও না পারি
কলমেঃ মোঃ আমিনুল এহছান মোল্লা
স্থানঃ রাওনাট,কাপাসিয়া,গাজীপুর
তারিখ ১৮-০৪-২০২৪ ইং
*****************************
ওহে মত্ত সাগর দিও না পারি রাত্রিকালে,
স্বপ্ন তরী ডুবে যাবে অথৈ জলে ঝড় তুলে!

যে অহংকারে ছুটিছো উথরোল তরী বেয়ে,
সে দম্ভ ঘুটিয়ে যাবে আরশে আযীম যেয়ে।

বংশের শ্রেষ্ঠত্ব হারিয়েছে মর্যাদা বিষম বিষে,
বিলুপ্ত ওই কৌলিন্য প্রথা শুভ্র আলোয় মিশে।

ওহে যদি হও বিশ্বাসী খুঁজে পাবে মুক্তির দিশে,
এসো হে আলোক পথে অন্তর খুলে হরষে!

ওহে যদি হতে চাও শ্রেষ্ঠ বিধাতার অভিসারে,
মানবিক দ্বার খুলে দাও মানবের অন্ধকারে।
----------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।