মানব পাপে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৪-০৫-২০২৪

মানব পাপে
কলমেঃ মোঃ আমিনুল এহছান মোল্লা
স্থানঃ রাওনাট,কাপাসিয়া,গাজীপুর
তারিখ ২৬-০৪-২০২৪ ইং
*****************************
মানব পাপে জগত পুড়ে প্রখর রৌদ্র তাপে,
জল শুন্য নদী নালা সূর্য গেছে ক্ষেপে!
আয়রে মানব সত্য পথে নত শির হয়ে,
ক্ষমা যদি করেন তিনি আসবে রহম ধেয়ে।

সবুজ শ্যামল সোনার বাংল মরু ভূমির মত,
ফেতনা ফ্যাসাদ ঝড় তুলেছে ধবংস যজ্ঞে তত।
মানবেরা পথ হারায়ে অসুর ছায়া তল,
রৌদ্র তাপে নিত্য পুড়ে আপন পাপের ফল।

যেদিক তাকাই সেদিক দেখি তাগুদের চল,
নেয়াম প্রভূ নিয়েছে তুলে ওরে পাপীর দল।
আপন ভুলের ক্ষমা চাও ওই প্রভূর সানে
রহম যেন করেন তিনি এই জগত পানে।
--------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।