নবজন্ম
- সুকন্যা তিশা ২০-০৫-২০২৪

অনেকদিন পর আবার বাকশূন্য হয়ে গেছি ,
চোখের কোনে এক রাশ ক্লান্তি আর
অবাক নয়নে তাকিয়ে সবার হাঁটা-চলা দেখছি,
বাচনভঙ্গি, আচার-আচরন দেখছি ,
সবটা কেমন যেনো অচেনা অচেনা লাগছে,
ঠিক যেনো সদ্য জন্ম নেয়া কোন শিশু
পৃথিবীতে আগমনের পর আধো আধো চোখে
চারপাশে তাকিয়ে বুঝে নিতে চাচ্ছে তার অবস্থান।
তবে কি নব জন্ম হলো আমার আবার ?
নতুন করে কি পরিচয় হলো এই ধরিত্রীর সাথে,
নাকি বিশ্বাস, সত্য , প্রতিশ্রুতিগুলো
নতুন রূপে প্রত্যাবর্তন করলো আমার মাঝে ?
নতুন এই জীবনেই বা কি পরিচয় হবে আমার ?
পুরোনো সেই পরিচয়টাই কি নতুন মোঁড়কে উন্মোচিত হবে ?
আচ্ছা,নবজন্ম বলে সত্যিই কি কিছু আছে পৃথিবীতে ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।