অপ্রকাশিত চিঠি-৩
- সুকন্যা তিশা - পত্রালিকা ২০-০৫-২০২৪

আমার উপর তোমার অভিযোগের অন্ত নেই হয়ত;
বুক পকেটে না জানি কত যত্নে অভিযোগগুলো লালন করছো।
এই অভিযোগ,সেই অভিযোগ
তার সাথে সন্ধিক্ষনের গোপন পিয়াস ভরা চাহুনি।
সবই বুঝি আমি ওই অভিযোগের মানে আর আকুলতার কারন,
তবুও নিরবতার মুচকি হাসিতে শত অভিযোগের সদুত্তরগুলোকে
অভিমানের ডায়রিতে পাতায় পাতায় যত্ন করে ধরে রাখা
আর বোবা কান্নায় সুখ স্পন্দনকে খুঁজেই কেটে যাচ্ছে দিন ।
বেশ কয়েকদিন ধরে এই নিয়েই চলছে দুজনার অনুরাগের সুর।

মাঝে মাঝে ছোট ছোট স্বপ্নের ডিঙ্গি ভাসিয়ে
চন্দনা নদীর তীরে জোছনাবিলাসের সুখ আহ্বান,
ঝিরিপথে দুজনার এক সাথে পথ চলার ছন্দে মিল-অমিলের
খুনসুটি,বগা লেকে হ্রদের জলে ভাসমান কুটিরে রাত্রিযাপন,
প্রকৃতিকে সাক্ষি রেখে দুজনার কাছে আসার গল্প নিয়ে
কল্পনাবিলাসী স্বপ্নগুলো স্মৃতিপটের জায়গাগুলোকে নষ্ট করছে শুধু ।
স্বপ্ন সুখে ভরা ওই স্মৃতিতে ক্ষানিক হারিয়ে,আচমকাই যখন আবার
বাস্তবে ফিরতে হয় তখনই বুঝা যায় অভিযোগ,অভিমান
আর খুনসুটি ভরা ওই কল্পনাতে আবেগ সায়াহ্নে ভাসা যায় ,
বাস্তবে ওই আবেগ মানে মরিচিকা বৈ কিছু নয় ।
তবুও স্বাদ জাগে হারিয়ে যেতে ,
লোভ জাগে হ্রদের রঙের মত বদলে যাক নিয়তি,
কোন এক উষ্ণ প্রসবনে বদলে যাক জীবনের রঙ,
বড্ড বেশি লোভ হয় সবুজ গ্যালারিতে দুজনার
এক সাথে কেটে যাক জীবনের বাকিটা সময় ।

উৎসর্গ-প্রিয়তম বান্দরকে ;)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।