আজো
- সুকন্যা তিশা ২০-০৫-২০২৪

আজো সেই পথে চলি আমি
যে পথে চলতাম দুজন,
আজো স্বপ্নটা দেখি আমি
যে স্বপ্নটা দেখতাম দুজন ।

আজো প্রকৃতি জুড়ে ফাগুন আসে
যে আগুনে পুড়তাম দুজন,
আজো ফুল দিয়ে মালা গাঁথা হয়
যে মালা গাঁথতাম দুজন ।

আজো প্রজাপ্রতিরা ডানা মেলে যায়
যে ডানায় উড়তাম দুজন,
আজো বসন্ত রং ছড়ায়
যে রঙে খেলতাম দুজন ।

আজো পাখিরা গান গায়
যে গান গাইতাম দুজন ।
আজো সেই সুর বেজে যায়
যে সুর তুলতাম দুজন
আজো কবিতায় ছন্দ তোলা হয়
যে ছন্দ তুলতাম দুজন

আজো বর্ষায় শ্রাবন ঝরে যায়
যে শ্রাবনে ভিজতাম দুজন
আজো কুয়াশা ভেজা সকাল মিষ্টি হাসে যায়
যে হাসি হাসতাম দুজন
আজো শুকনো পাতার ধ্বনি শুনা যায়
যে ধ্বনি করতাম দুজন

আজো পাশের সিটটা খালি পরে রয়
যে সিটে বসতাম দুজন
আজো জানালা দিয়ে মৃদু হাওয়া বয়
যে হাওয়ায় ভাসতাম দুজন

আজো রাত জোৎস্না ছড়ায়
যে জোৎস্না মাখতাম দুজন
আজো নয়ন তোমায় খুজে যায়
যে নেশায় ডুবতাম দুজন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 7টি মন্তব্য এসেছে।

manikmdomar
২৬-০৫-২০১৪ ১১:০০ মিঃ

Keep it up

Bikash
২০-০৫-২০১৪ ২২:০৫ মিঃ

প্রাঞ্জল ভাষার সুন্দর কবিতা, ভালো খুব ভালো ।

apple1mahmud
০৩-০৩-২০১৪ ২৩:৫৯ মিঃ

অসাধারণ লিখেছেন আপুনি

anirban
০৫-০৮-২০১৩ ১২:৪৩ মিঃ

বেশ ভালো।

Sukonna-Tisha
১৩-০৭-২০১৩ ২৩:৪৯ মিঃ

আপনাদেরকে আন্তরিক ধন্যবাদ...

shakawatul
১৩-০৭-২০১৩ ২০:০০ মিঃ

আশ্চর্য রকম ভাবে অভিভূত আমি!
খুবই সহজ ভাষার চমৎকার উপস্থাপন। যেকোন কাউকে ই আকৃষ্ট করবে

mahabub
২৫-০৬-২০১৩ ২৩:৫৯ মিঃ

আরও একবার বিস্মিত হলাম..