অন্তরের গভীরে প্রোথিত একআত্মোপলব্ধি
- মারুফুল আনাম রঙ্গন ১৯-০৫-২০২৪

কখনো কি ভেবেছি,
সেই আমি আর এই
আমির মাঝে তফাত?
এলোকেশী আঁধারের মৌনতায়
চুপচাপ চেয়েছিলাম হেঁটে যেতে
কিছু দূর,
ফের ফিরে আসা প্রিয়
নীড়ে পথ খুঁজে...।

আর আজ?
দিগন্ত জোড়া আঁধার লেপা মরীচিকা
ডেকে যায় শুধু পরম
আবেশে, ভালবেসে।
প্রতি উত্তরে নীরবে পথ
ছেড়ে চলে আসা
নিজের
উঠোনে; একা একটি হতাশা বুকে চেপে...।

এই আমি
কি সেই আমিই?
বিদগ্ধ প্রশ্নটির আজ কোনো উত্তর জানা নেই।
সময়ের প্রহরীর মত
লিখে রাখা আত্মকথারা
আজ চুপ; কোথায় গেল পুরোনো সে আত্মসত্ত্বা?
পাতায়
পাতায় হাহাকার...।

আজ কত দিন গেছে চলে।
রুপোলি জোছনার ছায়ায় ছায়ায়
অপরূপ স্মৃতি গুলো
আঁকি শুধু
কল্পনায়-
আর
ভেবে যাই সে প্রশ্নের জবাব,
এই আমি কি সেই
আমিই?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।