খুকীর চিঠি
- মারুফুল আনাম রঙ্গন ১৯-০৫-২০২৪

বাবা!
ভারী রাগ করেছিলাম,
সেদিন মেলায় নিয়ে যাওনি বলে।
কেঁদেছিলাম,
কেঁদে কেঁদে চোখ ফুলিয়ে ফেলেছিলাম।
তারপর !
তুমি যেন কোথায় হারিয়ে গেলে।
কত জায়গায় খুঁজেছি যে তোমায়!
মণিদের ধানখেতে,পুকুরপাড়ে,
হাসদের পেয়ারা বাগানে।
নাহ, কোথথাও নেই তুমি।
ফের র্কাঁদলাম আমি, চোখের কাজল
ধুয়ে মুছে একাকার হয়ে গেলো।

মাও খানিক বেসামাল হয়ে গেলো,
তুমি হারিয়ে গেছ যে!
মা নীরবে দাড়িয়ে কাঁদে,
আড়ালে।
কিন্তূ আমি ঠিক বুঝেছি!
দেখেছ তোমার খুকীর কত বুদ্ধি!
মিছেই আমায় বোকা বলো...।
ফিরবার সময় আমার জন্যে মুড়কি আর
বাদাম ভাজা নিয়ে আসবে কিন্তু!
ভুলো না...।

সেদিন কাগজের
ডিঙ্গি বানিয়ে ভাসিয়েছিলাম
তিস্তায়।
ভেলাটি স্রোতে হারিয়ে গেল,
তুমি তবু ফিরলেনা..
আজ তাই এ চিঠি লিখে উড়িয়ে দেব
হীরামনের পেয়ে বেধে।
জানো বাবা, সে এখন আমায়
দেখলেই উড়ে আসে বাকবাকুম করে।
তাকে খুব করে বুঝিয়েছি।
সে ঠিক খুঁজে এ চিঠি তোমায় দেবে।
নইলে তাকে আচ্ছা করে বকে দেব।
ফিরে এসো,বাবা!
কথা দিচ্ছি,তোমার খুকী আর কক্ষনো
দুষ্টুমি করবেনা,
এটা সেটা ছিঁড়বেনা,
সে থাকবে লক্ষ্মী খুকী হয়ে।
চিঠি টা পেলে তুমি নিশ্চয়ই ফিরে
আসবে।
ফিরবে তো, বাবা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।