তৃষিত তিমির
- সুকন্যা তিশা ২০-০৫-২০২৪

পঙ্খী হতে চাইছে মন তোর তৃষ্ণার্থ ঐ মননে,
সুভাষ ভরা বাসন্তী ফুলের অর্ঘ দিতে চরনে ।
হেথায় আমার সুখের নিবাস আকুল পিয়াস পারা,
তোর তরেই নিবেদন আমার যাস না আমায় ছাড়া ।
খুঁজিস যারে বন-বাদাড়ে; ফুল বাগানের ঝাড়ে,
বুঝিস না তারেই পিষ্ট করিস; পদতলে বারেবারে।

জোৎস্না হয়ে আসি তোর ভাঙ্গা বেড়ার ফাঁকে,
উদাস করা সন্ধ্যায় যখন ডাকিস ভুলে তাকে।
তৃষিত তিমির হয়ে যখন কাটাস রাত নির্ঘুম,
ব্যাথার মরম বুঝিয়ে দিয়ে আমায় করিস জুলুম।
তখনও যদি দেখতিস চেয়ে পারতি আমায় চিনতে,
দুখের সওদা করি যে আমি,তোরই ভালোবাসা কিনতে।

লক্ষীর আসনে বসত করি তোরই ঘরের কোনায়,
কভুও তার রাখিস নি খবর, খুঁজিস হেথায় হোথায়।
চাস যদি হতেও পারি খাবার ঘরের উচ্ছিষ্ট,
অবহেলার পরশখানি নিয়েই রবো তুষ্ট।
তবুও তোর ছায়ার তলে থাকার আবেদনে,
ছন্দ হারাই জীবন পথের প্রতিটি চরণে চরণে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

junayedbrahman
০৯-০৪-২০১৫ ১৬:২৯ মিঃ

অনন্য সৃষ্টি। যতবার পড়ি ততবারই মুগ্ধ হই।

Sukonna-Tisha
১৩-০৭-২০১৩ ২৩:৫০ মিঃ

:)

shakawatul
১৩-০৭-২০১৩ ২০:০২ মিঃ

খুবই সুন্দর!!!