স্মৃতির অঙ্গারে পুড়বে যেদিন
- মারুফুল আনাম রঙ্গন ১৯-০৫-২০২৪

চিলেকোঠা ঘরে ধুলো-মাখা স্মৃতির বায়োস্কোপ;
ধুলো ঝেড়ে দেখ, সে রঙিন অতীতের মাঝে পোড়া ঘ্রাণ।
কুচকালো সময়, পেছন ফিরে তাকাও যদি
ছেড়া অতীতে; ভুলে যাওয়া প্রেমিকার প্রেমিকের বেশে-

বিদ্রুপ আঁকে তোমার অধর...।
নোনা অতুষ্টিতে ভুলে থাকো প্রেমিকার মুখ,
চেনা রোদে ঢাকা অচেনা কারো আকাশ কে বৃষ্টির
চুপকথা শোনাও তুমি যখন তখন।

অধরের নৃত্যে কাঁপে সত্য,
জীবনের বৃত্তে হারে স্মৃতিরা,
মিথ্যে রুপকথা সাজিয়ে কাড়ো ঘুম কারো,
নিশীথে অশ্রু ঝরে হয়ত সে নিদ্রাহীন নিদ্রাতপ্ত নয়নে।

তবু বলি, স্মৃতির অঙ্গারে পুড়বে যেদিন,
ছুটে যেও প্রেমিকার কাছে, যদি ভালবাসো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

rangon_anam
১০-১২-২০১৪ ১৫:৩৮ মিঃ

ধন্যবাদ :)

akashdotmamon
০৯-১২-২০১৪ ১৯:১৫ মিঃ

ঘাপটি মেরে থাকা স্মৃতিরা ধুম-ধুলি জমে হয়তো মলিন হয় বটে, কিন্তু নিঃশেষ হয়ে যায় না। ঝাড়ি দিলেই আবার নতুন হয়ে পড়ে। স্মৃতিই যে অক্ষয়, বাকি সব নশ্বর। তাইতো স্মৃতি নিয়েই মানুষ বাঁচে। শুভ কামনা কবি