চাঁদের মৃত্যুর ক্ষণে
- মারুফুল আনাম রঙ্গন ১৯-০৫-২০২৪

এক পশলা ভীতু দীর্ঘশ্বাস
পথের 'পরে বাঁধা হয়ে দাড়ায়;
একজোড়া ক্ষিপ্র দৃষ্টির অতলে ডুব দেয়
শতাব্দীর শ্রেষ্ঠ দুঃসাহস হঠাৎ।

যেতে হবে দূর থেকে দূরে,
শম্বুকগতিতে বহমান নীরবতার স্রোতে
গা ভাসিয়ে, আরো দূরে..
রূপকথার গল্প ম্লান মনে হয় যেথায়।

আবারো ক্ষিপ্র চোখের পরাজিত নত ব্যথা
রুক্ষ দুঃসাহস মাথা তুলে দাড়ায় সহসাই;
যেতে যেতে পায়ের অস্থিতে , হাতের সন্ধিতে
ছক কষে ক্ষুরধার মগজ ..।

দিপ্রহহরেই উড়বে মৃত্যুক্ষুধা,
নক্ষত্রের পতনের মত নিঃশব্দে নয়;
গুলির মত সশব্দে ঝরবে দানব, উড়বে বিজয়
নিশান; চাঁদের মৃত্যুর ক্ষণে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।