ক্লান্ত পথিক ক্লান্ত চোখ
- সবুজ আহমেদ কক্স - সবুজ পান্ডুলিপি - ০১ ২০-০৫-২০২৪

ক্লান্ত পথিক ক্লান্ত চোখ
সবুজ আহমেদ

বুদ্ধং সরণং গচ্ছামি
ধম্মং সরণং গচ্ছামি
সঙ্ঘং সরণং গচ্ছামি
দুতিযম্পি, ততিযম্পি এবঙ সব্বদা …

হারানোর কিছু নেই আর বাকী
হারিয়েছি সব আমি একাকী
তাই ফিরছি আবারো নি:স্ব রিক্ত হস্তে
পথ থেকে পথে ঘুরেছি শুধু
এদিক ওদিক চৌদিক
এখনো দু’চোখে মরুভুমি ধূ ধূ
বঙ্গোপসাগরের উত্তাল ঢ়েউ আর গভীর অন্ধকার
এবঙ না পাওয়ার দীঘশ্বাস . . .
আর নয় জাগতিক মায়া মোহ
ক্লান্ত পথিক ক্লান্ত জীবন
ক্লান্ত চোখ ক্লান্ত যৌবণ …#

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২০-০১-২০১৫ ১২:০৮ মিঃ

আলোচনা নয় সমলোচনা চাইছি .........হোক পজেটিভ হোক নেভেটিভ .......আপনাদের মতামত আর্শিবাদ হিসাবে নেবো ।
মতামত পেলে খুশি হবো