চেয়েছিলে তাই...
- মারুফুল আনাম রঙ্গন ১৯-০৫-২০২৪

চেয়েছিলে তাই,
অধরের সুরে মুগ্ধতা ছড়াও উদাস নয়নে,
দখিন বাতায়নে হঠাৎই অজস্র বাতাসের আলিঙ্গন
তোমায় আষ্ঠেপৃষ্ঠে জড়িয়ে আদর জানায়।
এলোচুলে কর খেলা যখন, দুষ্টু জোছনা ভিজিয়ে দেয়
তোমায় ; আলোয় আলোয় ভরে ওঠে তোমার উঠোন।
ঝুপ করে নামে মাঝরাত্তির, তুমি ছুটে চল দূরে
মাটির ত্বকে ত্বক মিলিয়ে আদুল পায়ে গৃহত্যাগী জোছনার পানে।
চেয়েছিলে তাই..

চেয়েছিলে তাই,
চুপি চুপি কাল চোখের কাজলের ছোপ টুপ করে
ঝরে পড়ে খুব পরিচিত কাব্যে,
খোলা জানলায় রুপকথা আঁকে অঝোর শ্রাবণ,
চিনে বাদামের মিঠে গন্ধে মুচকি হাসো,
বারান্দাটায় খোলা আকাশ কে হতাশ করে
একলাই চুম্বন আঁকো কফির মগে,
নুপুরের রিনিঝিনি ঢেউ ছন্দ জাগায় ভুবন জুড়ে,
হাসির ঝংকার তোলো যখন তখন।
চেয়েছিলে তাই...

চেয়েছিলে তাই,
আমার কাব্যের সমুদ্দুর কখোনোই শুকোয়না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।