আজ রাজকন্যার মন ভাল নেই
- মারুফুল আনাম রঙ্গন ১৯-০৫-২০২৪

রাজকন্যার মন ভাল নেই
মারুফুল আনাম রঙ্গন

মাঝে মাঝে আমার ভীষণ ইচ্ছে করে,
তার শুভ্র অনুভূতির চুনকাম ঘষে তুলি;
ভেতরের সত্ত্বার সবটুকু ছুঁই পরম স্নেহে।
খুশির ঝলকানির মাঝেও অন্তরমহলে খুঁজে যাই
তার আড়ালের নিশ্চুপ বিষণ্ণতার ভাবসম্প্রসারণ-
আজ রাজকন্যার মন ভাল নেই।

ছেলেবেলার দুষ্টুমির রোমন্থনে প্রাণখোলা হাসি
হেসেছিল, তবু হঠাৎই চেনা মুখ গেছে সরে,
অন্তরের নিঃশ্বাস নিবিড়ে খুজে চলেছে অচেনা সান্নিধ্য,
ফের হেসেছিল ঢেকে দিয়ে নগ্ন ঔদাসীন্য;
স্তব্ধ এক মূহুর্তের দোটানায় আত্মোপলব্ধি জাগে--
রাজকন্যার মন ভাল নেই।

অনেক প্রতীক্ষায় শব্দ গুণেছি প্রতিক্ষণ,
নিত্য চুপচাপ অশ্রু ঝরিয়েছে মনের কোণে,
অদেখা অশ্রু ঢেকে ছুটে চলেছে কৃত্রিম সুখ জড়িয়ে;
অধরের হৃদস্পন্দনের গাঢ়ত্বে হাহাকার ফোটে,
আমার শব্দের গণ্ডি পেরিয়ে হিসেব ছুটে অসীমের পথে,
চার চোখ এক হয়ে ডুবে যায়, কানে কানে রটে সুতীব্র উপলব্ধি--

রাজকন্যার মন ভাল নেই।
আজ রাজকন্যার মন ভাল নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

rangon_anam
২০-০১-২০১৫ ১০:৩৩ মিঃ

onek dhonnobad #atosi_hasan & #kobisabujahmed :)

kobisabujahmed
২০-০১-২০১৫ ০৭:৫১ মিঃ

valo so nice @ @

atosi_hasan
১৪-০১-২০১৫ ১১:৩৮ মিঃ

খুব সুন্দর।