আরব্ধ প্রেম
- মারুফুল আনাম রঙ্গন ১৯-০৫-২০২৪

সেদিন গিয়েছে চলে,
যেদিন এক টুকরো মিঠে হাসির গভীরে
ডুবে ডুবে খুজতাম ভালবাসার অন্ধ-অনুভব,
একটুকরো ভাললাগার স্মৃতি আকড়ে
কাটাতাম নির্ঘুম রাত।

সেদিন গিয়েছে হারিয়ে,
যখন অবেলার গাঢ় মেঘে উষ্ণতা
শুণ্য ঘরের আড়ালের পেজো তুলোর মত জড়িয়ে ফিরতাম
আর ঝরলে বৃষ্টি, নির্দ্বিধায় গা ভাসাতাম
বরষার আমন্ত্রণে।

সেদিন গিয়েছে ফুরিয়ে,
যখন এক চিমটি হতাশার জল
করত টলমল আবেগের রুদ্ধ প্রকোষ্ঠে;
ঘুণ ধরা জোছনায় অবাধে
খুঁজতাম প্রেমানুভূুতি।

আজ অনুভূতির বাষ্প
কেবল ধোঁয়া হয়ে উড়ে যায় অজানায়,
নীরবেই শুকোয় নেত্রখোপরের সুতপ্ত বাধ ভাঙা জল
অনুভূতিগুলোর গোড়ায় গোড়ায় খরার প্রকোপ-
ফেটে ফেটে চৌচির ।

নিশ্চুপ সময় কেটে যায়,
আরব্ধ প্রেমের গাঢ় অনুভূতি
তাজা মৃত্যুর ক্ষণ গোণে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।