নয়ত হয়ত আমার গল্প
- মারুফুল আনাম রঙ্গন ১৯-০৫-২০২৪

তোমার পৃথিবী এক অধরা উঠোন
উঠোনের খাঁজে খাঁজে
কিছু ধুলোমাখা পায়ের ছাপ
হয়ত তা আমার....।

রোদমাখা জানালায় তোমার উদাসী দৃষ্টি
এলোমেলো পথ পেরিয়ে
মিশে গেছে দূর অন্তরালে;
আমার পথের খোজ পেতে?

কাজল-রঙে আঁকা কার ছবি তোমার হৃদয়ে?
আমি সে?
না অন্য কারো বসবাস সেথা?
মাঝরাত্তিরেও তোমার নিরন্তর প্রতীক্ষা,
নির্ঘুম চোখ কাকে খোঁজে?

নিরুত্তর ঠোট তবু ভালবাসি;
কাজল রঙা ছবিটি হয়ত আমারই প্রতিবিম্ব
তোমার উঠোন হয়ত আমারই চেনা ভুবন;
তোমায় ঘিরেই ভাবনাগুলো ঘুরেফিরে
সারাবেলা; তুমি বিন্দু, বৃত্ত আমি।
তবু দিনশেষে আস্ফালন
মাথা কুটে মরে পৃথিবীর বালুবেলায়।

হয়ত সে অন্য কেউ
এ নয়ত হয়ত আমার গল্প।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।