অহেতুক
- মোরাদ হোসেন চৌধুরী - ছেড়াঁ ডায়েরি ২১-০৫-২০২৪

আমি কবিতা লিখি তোমায় পাব বলে,
অনেক মন্ত্র সাধনার দলে
যোগ দেই অবলে;
কবিতার মর্মতার স্থলে

আমি কবিতা লিখি তোমায় দেখব বলে
যুক্ত হয় নতুন ব্যাঞ্জনবর্ণ ওই কবিতায়
পুষ্পে পুষ্পে গড়ে উঠবে তোমার
মুখের যোগ্য সমাহার

আমি কবিতা লিখি ইতিহাস রচনার
বলে
যেথায় দুর্বল, সেথায় ঘাটিঁ গড়ি
দেখি সব অসহয্য, এমনকি দুর্বল।
অবশেষে সবল হয় দুর্বল, না-হয় হয় নিরালম্ব।
#(আমি কবিতা লিখি অহেতুক)#

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।