সুখ
- মোরাদ হোসেন চৌধুরী - ছেড়াঁ ডায়েরি ২১-০৫-২০২৪

স্বপ্নগুলো আজ মধ্যবিত্তের উঠোনে
এদিক থেকে সেদিক
অবিরাম ছুটে চলে ,
এ প্রান্ত থেকে ওপ্রান্ত,
নেই বিশ্রাম, নেই ক্লান্তি
তবুও সেখানেই বসবাস।

তবে কিছু আছে,
ঘুম ভাঙা স্বপ্ন, তার নেই কোন কল্পনা
ভেঙ্গে দিয়ে সময়ের যত আলাপনা
নেই কোন বিস্তর ভূমিকা,
হয়না কোন ফসিল এই শুষ্ক মৌসুমে
হঠাৎ জেগে ওঠা,
এটা কিন্তু আমাদেরই উঠোনের...
কেননা আমরাই দরিদ্র...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।