উদরপূর্তির লড়াই
- ফয়জুস সালেহীন ২০-০৫-২০২৪

এখন ওদের কারোরই নাই
লাজ শরমের বালাই।
যে কোন মূল্যে চাইই চাই
সাধের ক্ষীর মালাই।
পুড়ছে মানুষ,জ্বলছে স্বদেশ
ওদিকে কেয়ার থোরাই।
জনগণের মাথায় নুন থুয়ে
খাচ্ছে ওরা বরই।
ওদের চোখে জনগণ সব
হাঁদারাম আর ভোঁদাই।
গণতন্ত্রের ঠোঙ্গায় আজি
স্বৈরতন্ত্রের সদাই।
স্বদেশের বুকে আজি
দগদগে ঘা
ওদের বিষাক্ত লালায়।
মলিন মুখের প্রতিচ্ছবি
অনাহারীর থালায়।
জনগণ আজ বাকরুদ্ধ
ওদের মুখে সেলাই।
ঝলসানোর ভয়, ককটেলের ভয়,
আর পুলিশী ধোলাই।
দু'দল আজ দু মেরুতে
মিলের আশা বৃথাই,
মিলটা শুধু এক জায়গাতেই
লোভটা খাওয়ার মালাই।
কিসের তরে যুদ্ধ বলো?
দেশ যেন তপ্ত কড়াই!
শুভন্করের ফাঁকি সবই
উদরপূর্তির লড়াই।

২১/০১/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faijus
০৪-০২-২০১৫ ১৭:০৯ মিঃ

উদরপূর্তির লড়াইয়ে আরো কত মানুষের জীবন যে ঝরে যাবে? কবে যে শুভবুদ্ধির উদয় ঘটবে রাজনৈতিক নেতাদের!