তোমার সাথে
- সুমাইয়া নূর ১৬-০৫-২০২৪

কেন তুমি একাই উড়ে গেলে পাখি?
কেন সাথে নিলে না আমায়?
আমিও উড়ে যেতাম তোমার সাথে,
অচিন দেশে,অজানা কোনো ঠিকানায়!

কেন আমায় সাথে নিয়ে গেলে না মেঘ?
কেন তুমি একাই ভেসে গেলে?
আমিও ভেসে যেতাম তোমার সাথে,
কোন এক অজানা উদ্দেশ্যে!

কেন আমায় সহ ঝরে পড়লে না বৃষ্টি?
কেন তুমি একাই ঝরে পড়লে?
আমিও ঝরে পড়তাম তোমার সাথে,
মাটির সাথে মিশে একাকার হয়ে যেতাম!

কেন তুমি একাই বয়ে গেলে ঝরনা?
কেন নিলে না আমায় সাথে?
তোমার স্রোতের সাথে আমিও বয়ে যেতাম,
নদীর সাথে গিয়ে মিশে একাকার হতাম!

কেন তুমি একাই ভেঙ্গে পড়লে ঢেউ?
কেন সাথে নিলে না আমায়?
আমিও তোমার সাথে ভেঙ্গে পড়তাম সৈকতে,
বালুকণা হয়ে মিশে যেতাম সৈকতে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।