পবিত্র মাহে রমযান
- আবু জাফর বিঃ ২০-০৫-২০২৪

ঐ আকাশে মুচকি হাসে বাঁকা চাঁদের শোভা,
রমযান এলো শান্তি নিয়ে গায়ে লাগলো আভা।
বছর ঘুরে মোদের দ্বারে এলো মাহে রমযান,
রহমত বরকত মাগফিরাত সবই আল্লাহর দান।

ওয়াজিব ফরজ পড়বো হর-রোজ নফল ও সুন্নাত,
তারাবী নামাজ আরো যত কাজ, সকল ইবাদাত।
দুঃখ-সুখে জীবনটাকে খোদার রাহে রাহী করো,
এই সুযোগে মন আবেগে রোজা-নামাজ ধরো।

রহমত বরকত মাগফিরাতের এলো রমযান,
মাখলুকাতের তরে স্রষ্টার এ যে শ্রেষ্ঠ অবদান।
এই মাসেতে আনলো যে রাতে মহান আলকূরআন,
হাজার মাসের চাইতে সে রাত মহামূল্যবান।

শবে ক্বদর পেলে মোদের চোখের পানি ঝরাই,
আমরা সবাই বক্ষ ভেজাই চোখের বরষায়।
মাখলুকাতের তরে মহান এরাত মুক্তির আরাফাত,
হে দয়াময় কবুল যেন হয় সকল মোনাজাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

rahim
১৫-০৭-২০১৩ ০৯:৫১ মিঃ

ভালো লেগেছে

rahim
১০-০৭-২০১৩ ২৩:৪৯ মিঃ

ভালো হয়েছে ।