ভাবনার খোয়াব
- মাহমুদ আরিফ ১৬-০৫-২০২৪

তুমি কি কখনো আমায় ভাব?
আমায় নিয়ে স্বপ্ন কি কখনো দেখো?
জানি আমাকে ভাবার তোমার সময় নাই,
অগণিত স্বপ্নের ভীড়ে কোথাও আমি নাই।

আমি যে ক্ষণে ক্ষণে শুধু তোমায় ভাবি,
নিদ্রায় জাগরণে শুধু তোমাকেই দেখি।
তোমায় ভেবে ভেবে কাজ হয় জগাখিচুড়ী,
তুমিহীন স্বপ্ন কেন নেই আমার,ছুড়ি?

অবসরে-ব্যস্ততায়,জাগরণে-নিদ্রায়;
ঘরে-বাইরে,মাঠে-ঘাটে,বাজারে-হাটে;
যখন যেদিকে মেলে দৃষ্টি এ দু’টি আঁখি,
দেখে শুধু তোমারই মুখের মিষ্টি সে হাসি;
কেমনে বুঝাই তোমায় কতটা ভালবাসি।


০৭ ফেব্রুয়ারি,২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।