একুশ মুক্তিযুদ্ধের সূতিকাগার
- আবু জাফর বিঃ ২৫-০৪-২০২৪

একুশ- বায়ান্নর মুক্তিকামী বাঙ্গালীর নবজাগরণ,
মুখের বাণী তারুণ্যের বজ্রধ্বনি, হৃদয়ের রক্তক্ষরণ।
একুশ- একাত্তরের মহান মুক্তিযুদ্ধের সূতিকাগার,
বাঙালির গর্ভেধরা অঙ্কুরিত বীজ, স্বপ্ন স্বাধীনতার।

একুশ- আন্দোলনের প্রেরণা, মুক্তিযুদ্ধের চেতনা,
ভাষা শহীদের রক্তে রাজপথে আঁকা আঁলপনা।
একুশ- আমার অহংকার, জাতিসত্ত্বার চেতনা,
মায়ের দোয়া বোনের প্রেরণা মিছিলের উদ্দীপনা।

একুশ- আমার মায়ের মুখের হাসি, চোখের জল,
মুখের বাণী, রমনীর হাতছানি, গণজাগরণের ঢল।
একুশ- স্বপ্নে ভরা নববধুর কপালের লাল টিপ,
স্বামীহারা নারীর অনন্ত প্রতিক্ষা টিপটিপ জ্বেলে দীপ।

একুশ- স্বাধীনতা অর্জনে শহীদের পবিত্র রক্তের সিঁড়ি,
সালাম বরকত শতশহীদের রক্তেরাঙা ২১শে ফেব্রুয়ারী।
একুশ- বায়ান্ন উনসত্তর একাত্তর বারংবার রক্তদান,
একুশ অবিনশ্বর, তাইতো একুশ যুগেযুগে মহান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।