চন্দ্রাহত জোৎস্না
- সুকন্যা তিশা ১৯-০৪-২০২৪

ভালোবাসায় র্পূণতা থাকে না,তবুও তা ভালোবাসা,
দেখা আর শোনার মাঝে সবটাই সত্য হয় না,
তবুও মানুষ চোখের দেখাই বিশ্বাস করে।
অনুভবে তলিয়ে দেখে না হৃদয় কিংবা ধ্রুব সত্যকে।

কোন এক চন্দ্রস্নাত রাতে চাঁদটা আমায়
গোপনে দাওয়াত দিয়ে বললো-
আসছে পূর্নিমায় তুমি এসো আমার বাড়ি,
তোমার জন্য তারার গালিচা বিছিয়ে রাখবো।

ব্যস!বোকার মতন আমিও নেমে পরলাম পূর্ণিমার খোঁজে
হাঁটছি তো হাঁটছিই,ওমা ! পথ যে আর ফুরোয় না ।
অনেক হেঁটে শেষে তারার দেখা মিললো
কিন্তু পূর্ণেন্দুটা আর ধরা দিলো না ।
অবশেষে বুঝলাম-চলতে পথে কত রাত আসে যায়
সব রাতই পূর্ণিমা হয় না,
জীবন স্রোতে কত কথাই তো বলা হয় সব কথাই প্রতিশ্রুতি হয় না ।
(১৭.০২.১৫)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 6টি মন্তব্য এসেছে।

Biday
২৯-১১-২০১৮ ০২:৩৮ মিঃ

চমৎকার

Mashrik
০৭-১১-২০১৬ ২০:০৫ মিঃ

ভালো লেগেছে ।

M2_mohi
৩০-০৬-২০১৬ ০২:২৪ মিঃ

মূল্যবান ভাবনার শব্দসমষ্টি

showrov
২৬-০৬-২০১৬ ১১:৩৮ মিঃ

অনেক সুন্দর হয়েছে

Sukonna-Tisha
২৪-০২-২০১৫ ২৩:৫০ মিঃ

ধন্যবাদ দাদাভাই

Dipankar
১৭-০২-২০১৫ ২০:০১ মিঃ

ভালো লাগলো