ভালোবাসা প্রতিক্ষণ
- ফয়জুস সালেহীন ২১-০৫-২০২৪

ভালোবাসাকে আমি বেঁধে রাখতে চাইনি
একটি দিবসের গন্ডীতে।
ভালোবাসা হোক বসন্তের কোকিল
কখনও তা চাইনি আমি।
চেয়েছি ভালোবাসার অবাধ বিচরন প্রতিটি দিবসে,
বিরাজ করুক তা বারোটি মাসে।
ভালোবাসা তোমাকে শুধু রাঙাতে চাইনি
কৃষ্ণচূড়ার লালে।
সাজাতে চেয়েছি তোমায় শিউলী মালায়,
চেয়েছি দিতে তোমায় একগুচ্ছ কাশফুল,
খোপায় গুঁজতে চেয়েছি সিক্ত কদম।
ভালোবাসা খুঁজেছি তোমায়
আম কাঁঠালের ঘ্রাণে,
খুঁজেছি নবান্নের আয়োজনে।
সাফল্যের এভারেষ্টের চূড়ায়
ভালোবাসা উড়াতে চাই তোমার ঝান্ডা।
হতাশার সাগরে নিমজ্জিত হওয়ার সময়
ভালোবাসা তোমাকেই আঁকড়ে ধরতে চাই অবলম্বন হিসেবে।
সুখটাকে ভাগাভাগি করতে চাই তোমার সাথে
একই কাঁথায় মুড়ি দিয়ে শোয়ার ন্যায়।
দুঃখে তোমার কাঁধে রাখতে চাই
আশ্বস্ত হাত।
ভালোবাসা তোমাকে চাই
প্রতিক্ষণে প্রতিমুহুর্তে।
ও হ্যা ভালোবাসা দিবসেও
তোমাকে চাই খুউব করে।।

১৪/০২/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faijus
১৭-০২-২০১৫ ১২:২৬ মিঃ

কেমন লাগলো কবিতাখানি? পাঠক জানাবেন।