নরক
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

চারদিক আঁধার করেছে গ্রাস
কেন কে জানে?
কোথায় ঐ সূর্যচন্দ্রদেব পূজেছে যারে প্রতি ভোর?
একটুখানি কিরণ ঢালো-
আঁধার করো হ্রাস
কোন্ যমরুদ ঢালে তেজ ঐ অগ্নিকুন্ডে?
যার গলিত লাভা নরমাংস ঘ্রাণে ছুটছে দিগ্বিদিক।

ঐ তো পুলসেরাত
একি তামাশা করে চলেছে সে কন্টক ভয়াল থাবা!

সর্প করে খেলা নরাধম নিয়ে,
চিৎকার কার ঐ!
আহা!
হায় একি!
দংশিত হয় নারী বিষে নীল দেহ।
কতটুকু পূণ্য জমা
আর সব পাপে
পরিতাপে নরনারী
শাস্তি আর সইতে না পারী
বাসনা বাসে মিছেই
পৃথিবীতে জনম দাও আবার
শুধু পূণ্যফুলে ভরতে শূণ্য ভান্ডার।

সময় কথা বলে
ইন্দ্রিয় কথা বলে
মোদের করেছ অপমান
আজ বিচারে হয়েছে পতন
রোজ হাশরে সকল খেলার অবসান।

নরক হাসিয়া বলে,
"পাপীষ্ঠ ওরে শোন্
খোদায় ভুলেছিলি মাটির ভুবনে ধন যশ লোভে
গিয়েছিলি রসাতলে
গুনাহর পাহাড় তোর ধসে তোরই
ধ্বংসস্তুপ
অগ্নিসম্মার্জনী তোর কপালে।
আমার ক্ষুধার্ত উদর চায়
আয় ওরে পাপীষ্ঠ আয়।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।