স্বপ্ন
- মাহমুদ আরিফ ১৭-০৫-২০২৪

স্বপ্ন দেখো,দেখো স্বপ্ন;
হয়ো না নিজের কাছে ভগ্ন।
তা-ই করো যা চায় হৃদয়,
করো না ভয়,পাছে কে কি কয়।
মনে রাখবে না সংশয়,
স্বপ্ন করতে হবে জয়।

অনেকে অনেক কথা বলবে
স্পৃহার আগুনে পানি ঢালবে,
খুব কমই পাবে ইহজগতে
তোমার কাজে উৎসাহ জাগাতে।
পদে পদে পাবে বাধা আর ভর্ৎসনা,
ইহাকেই ভাবতে হবে অভ্যর্থনা।

মনে রাখা চাই অসীম বল
লক্ষ্যে থাকতে হবে অবিচল,
করতে হবে কঠোর সাধনা
হতেও পার ব্যর্থ একটানা।
উদ্যম হারানো চলবে না তাতে,
হবেই হবে তোমাকে জিততে।

ব্যর্থতার পিলারে ভর করে
দাঁড়াও আবার মাথা উঁচু করে,
ব্যর্থ হতে হতেই কোন একবার
সফলতা আসবে হাতে তোমার।
স্বপ্ন হয়ে যাবে সত্যি,
মনে আসবে পরম প্রশান্তি।

২৩ ফেব্রুয়ারি,২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।