বাবা
- আবু জাফর বিঃ ২০-০৫-২০২৪

তুমি আমার এ ভুবনে জন্মদাতা পিতা,
তুমি ছিলে প্রখর রোদে মাথার উপর ছাতা।
বিপদে কখনো করিনি ভয় ছিল মনে আশা,
ঝড়-ঝঞ্জা বালা-মছিবতে ছিলনা দুরদসা।

আল্লাহ হলো সৃষ্টি কর্তা সব সৃষ্টির কারিগর,
বাবা হলো পালন কর্তা কষ্ট করে জীবনভর।
বাবাকে যে কষ্টদিবে ভবেই তার ফল পাবে,
বাবা মা আল্লাহর নিচে একথা না ভুলে যাবে।

এই দুনিয়ায় নাই যে কেহ তাদের সমতুল্য,
বাবা মা অমুল্য রতন যায় না দেয়া মুল্য।
আদর স্নেহ সব পেয়েছি সেই ছোট্ট বেলা,
বাবা মা দু’জনকে হারিয়ে পেয়েছি অবহেলা।

আল্লাহ তুমি বাবা মা’কে বেহেস্ত করো দান,
করি মোনাজাত দিও নাজাত তুমি মেহেরবান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

rahim
১৫-০৭-২০১৩ ০৯:৫২ মিঃ

ভালো লেগেছে