এ কোন খেলায় হয়েছো মত্ত?
- ফয়জুস সালেহীন ২১-০৫-২০২৪

এ কোন খেলায় মেতে উঠেছো তোমরা?
শিরোপা পুনরূদ্ধার কিংবা শিরোপা অক্ষুন্ন রাখার তরে
এ কোন খেলায় হয়েছো মত্ত?
স্কোরবোর্ডে ক্রমান্বয়ে বেড়ে চলেছে লাশের সংখ্যা।
আর কতো লাশ পড়লে করবে এ খেলা ক্ষান্ত?
আর কতো পুড়াবে মানুষ জ্যান্ত?
পোড় খাওয়া মানুষগুলো পুড়ে পুড়ে হবে অঙ্গার,
এই কি ছিলো তাদের ললাটে?
আর কতো বিভৎসতা হবে লিপিবদ্ধ
লাল সবুজের মলাটে?
জানি তোমাদের বিবেক আজ পুড়ে হয়েছে ছাই।
ক্ষমতার মোহে হয়েছো অন্ধ ও বধির।
হতে চাও বলো এ কেমন সম্রাজ্ঞী?
জনগণকে বানিয়েছো আজ খেলার সামগ্রী।।

১৮/০২/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faijus
০১-০৩-২০১৫ ১৯:৩৮ মিঃ

জনগণ আর কতোকাল থাকবে খেলার সামগ্রী হয়ে?