ফাল্গুনের আগমনী বার্তা
- মোরাদ হোসেন চৌধুরী ২১-০৫-২০২৪

শত কিছুর পরেও আসিয়াছি ফিরি
ভাসিয়াছি তরী
হাটুঁ  কিংবা কোমর জলে
যেথায় হবে অবগাহন
কোন গ্রাম্য নর বধূর
সেই সাথে রাঙ্গায় রাঙ্গিত থাকবে তাহার আলতা মাখা চরণ
এভাবেই, করতে হয় নিত্য নতুন ফাল্গুনের বরণ

ফুলে ফুলে মুখরিত গাছ,
দেখিয়া বিশ্বাস ঠকে, মনে হয় এ-ত স্বর্গে বাস
তাছাড়া, কোকিলের নরম সুরের মিষ্টি গান
প্রফুল্ল চিত্তে উত্তোলিত হয় মনহারা প্রান।
ফাল্গুন এভাবেই আসে, এভাবেই যায়
অপরাহ্নে,
নর বধূ তাহার রূপ যৌবন হারায়
মুছেঁ যায় সিথিঁর সিঁদুর, মুছেঁ যায় আলতা
কালের পালাবদলে পেয়ে যাই ফাল্গুনের আগমনী  বার্তা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।