দৃঢ় প্রতিজ্ঞা
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

স্বাধীন স্বাধীন গন্ধ পাচ্ছি
নবজাতকের মত উল্লাসের গন্ধ।

নর পিশাচের থাবায় ক্ষতবিক্ষত স্বাধীনতা
হঠাৎ আর্তনাদে তীব্র চিৎকারে জর্জরিত হৃদয়ের হাহাকার।

হিমানীশীর্ণ টগবগে রক্ত চুষে চুষে খাওয়া আর হবে না
পরাধীনতায় পর্যবসিত এক ফালি অন্ধকারকে ধিক্কার জানাই।

গন্ধ পাচ্ছি স্বাধীনতার গন্ধ
অনেকদিন পরে সুবাসে ভেসে উঠেছে জৈনিক জীবন,
কোলাহলে মেতে উঠেছে পরাধীনতা তিরোধানে,
স্বাধীনতার আমেজে ভরপুর মৌন বিলাস।

হিমাদ্রী তোর প্রেম শুধু রক্ত খেতেই জানে
কেড়ে নিতে জানে স্বাধীনতা নামক বস্তু,
আমি নিঃসঙ্গ সম্বলহীন পরাধীনতার শিকল পড়ে থাকতে চাই না,
বিদায় চাই. ,স্বাধীনতা ফিরে চাই ,পরাধীনতা থেকে মুক্তি চাই।

আমি মুক্তি নিবো আমি মুক্তি চাই
এই আমার দৃঢ় প্রতিজ্ঞা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।