আরেকটিবার অন্তর আত্মার মরণ হোক
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

"আরেকটি বার মরন হোক অন্তর আত্মার
পুনর্মিলন হোক উপরের আর নীচের ঠোঁটের
দুচোখ বন্ধ হয়ে যাক, নুয়ে পড়ুক আত্মার সকল স্লোগান।

মেঘের আড়ালে চাঁদ ঢেকে যাওয়ায় তীব্র অভিমানে
আরেকটি বার অন্তর আত্মার মরন হোক,
বালিকার ছ্যাঁকার প্রলাপে নষ্ট প্রেমের ভ্রুনে জমা থাকা অজস্র স্মৃতির আর্তনাদে ।

আরেকটি বার মরণ হোক অন্তর আত্মার
অতীতের রক্তের স্রোতে ভেসে ওঠা জৌলুসে ,
সকালে শিশিরভেজা ঘাসে নীল প্রজাপতির ব্যর্থ আহবানে।

আরেকটি বার ইচ্ছের মরণ হোক আমারী আত্মার প্রতিভাসে
বিবেকের দ্রোহপর্বত ফেঁটে যাওয়া তীব্র ব্যথার বেদনাতে।

বালিকার হাতে গোলাপ না পাবার শোকে
আরেকটি বার অন্তর আত্মার মরণ হোক
মরণ হোক হৃদয়ের ঝড়ে ঝড়ে খসে পরে যাক
লবন ছিটিয়ে দেওয়া প্রতিদানে। "

………………………………………………………………

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।