ব্যর্থ প্রলাপ
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

" সহস্র অত্যাচার
হতাশার মোহে আক্রান্ত বিষাদময় বিষাক্ত ছোবলে
ক্ষতবিক্ষত পদার্পণে আজ এই আগ্রাসন।

রক্তের স্তুপ থেকে উঠে আসা কুহেলিকা।

হৃদপিণ্ডের ধপধপানীতে শুরু হয়েছিলো
দারুণ ব্যকুলতা।

দংশনে দংশিত শত শত শুভ্র প্রলাপ,
শত প্রবঞ্চনার অভিমুখে
আমি, জর্জরিত ঘৃণা, অহংকার, দাম্ভিকতা,বিদ্বেষ এর অবসান চেয়েছিলাম।

অতঃপর ফুটেছিলো সুভাষিত শুভ্র গোলাপ
স্নিগ্ধ সতেজতায়।

গোধুলীর স্নানে অম্লান হয়েছিলো
সমুদ্রের উত্তল ঢেউয়ের স্লোগান।

নিশিভারে নির্বাক আমি সংক্রামক যাতনায় পর্যবসিত হই ,
হই ধর্ষিত, যপি মুখে ভৎর্ষণার আবোল তাবল বুলি।

গভীর অন্ধকার বয়ে আনে
হাকে দুঃখ, নিঃশ্বাসে তীব্র ক্ষিপ্ত জলন্ত শিশার অভিপ্রায়ে।

দিক বিধি ছুটে চলে হায়েনার দল
নিঃস্তব্ধ নগরীর নিঃস্তব্ধ অনুভবে কুড়ে কুড়ে
শিয়াল, শকুন,কুকুরের মত খুবলে খুবলে খায় জমে থাকা অজস্র মল।

পাশে পড়ে থাকে শুধু কয়েকটি পদ্ম ফুল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।