বয়ে যায়
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

"সময়ের আঘাতে হৃদয় ক্ষতবিক্ষত হলে কি আর
করা?
চলুক না কিছুক্ষণ,
অন্তত কিছু সময়,
বিদায় বেলায় যা রয়ে যাবে তা আমার
কাছে রেখে গেলেই হবে।
সময়ের সাথে সাথে সব কিছু বলতে যায়।
পাল্টে যায় নিজের অস্তিত্বের কিছু বিধান,
শুধু বিষ্ময়কর, অহেতুক, অনাকাঙ্ক্ষিত
স্বপ্নযাত্রার পথে চলতে থাকে না জেনে,না বুঝে।

হয়তো কখনো ভাবতাম না, এমন হতে পারে !
কিন্তুু হঠাৎই হয়ে যায়,
তা হয়তো ভালোর জন্যই হয়ে থাকে।
হয়তো কপাল কে দোষারোপ করি,
নিজের ভুল গুলো খুজে বের করি।

এটাই দিকভ্রান্ত মানুষের পুষ্পিত মুখের বুলি।
যা চাওয়ার ছিল তা হয়তো পাইনি,
কিন্তুু!
যা পাওয়ার ছিল তাতো ঠিক পেয়েছি।

এটাই হয়তো পৃথিবীর সব মানুষের জন্য পৃথক পৃথক
সামর্থ্যের গুচ্ছ গুচ্ছ উপহার।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।