আমি প্রেমিক হতে চেয়েছিলাম
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

" দিনটা বড্ড অভিমানে কেটেছে কাল
তোমার মুখ ফিরিয়ে নিয়ে চলা যাওয়া
পড়ন্ত শীত বিকেলে।

লালাতুর স্বপ্ন গুলো কয়েকফোঁটা অশ্রু জড়ো করেছিলো
গোধূলির প্রহরে হিমশীতল রক্ত গুলো শিথিল হয়ে পরেছিলো,
একটি বাবুই পাখি একাকীত্ব যাপন করেছিলো সন্ধ্যার ক্ষনে।

কবিতায় এসেছিলো এক করুণ অনুভূতি
ভাবনার আগ্রাসনে একাকার হয়েছিলো দুঃখ,
শব্দের ছোবলে দংশিত হয়েছিলো শত কয়েক কাগজের পৃষ্ঠা,
গল্পের হাহাকার ছিলো বেদনার গর্ভে ভরপুর।

দিকবিধি ছুলে চলা মন গভীর রাতে ,হঠাৎ আচ্ছন্ন হয়েছিল
দিনভর ব্যস্ততার ক্লান্তিতে,
কয়েকফোঁটা অশ্রু জমেছিলো বালিশের গায়ে।

হঠাৎ হৃদয় চিৎকারে আদ্যোপান্ত করেছিলো,
হে মানবী !
আমি তোমার প্রেমিক হতে চেয়েছিলাম, প্রেমিক। "

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।