কবিতারা মরে গেছে
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

"আজ কোন কবিতা নেই আমার
নিউরনের সহস্র প্যাঁচের সমীকরণের উদ্ধত বাক্য নেই।

নিঃশ্বাসের ক্ষিপ্রকারী শ্বাস-প্রশ্বাসজনিত সৃজনশীল মৌন বিলাস নেই,
ব্রেইন সেলের ঘর্ষণে ঘর্ষণে মস্তিষ্কের ভিতরে কোন আক্ষেপের প্রলাপ নেই।

কবিতার হিমোগ্লোবিন ফ্যাকাসে হয়ে বিবর্ণ হয়ে গেছে
আবেগের অকারণ চিন্তার প্রসারণের সংকোচন নিক্ষিপ্ত
ধ্যান, ধারণা অনুভূতি শূণ্য, কোন কবিতার অস্তিত্ব নেই।

কলম ধরার ব্যর্থ প্রয়াসের আহবানে হৃদযন্ত্রের ব্যকুলতা নেই
সোচ্ছার হবার অভিপ্রায়ে কবি দুর্চিন্তায় আসক্ত,
মহাপ্রলয় উঠেছে হৃদপিণ্ডের কাঁপুনিতে, শরীরের লোম জেগেছে কালবৈশাখী ঝড়ে।

বিষাদ সিন্ধু প্রহরী ভ্রান্ত লগনে উদভ্রান্ত শিহরণের আভাস
দেহের কোষগুলো আজ ক্ষ্যাপা বিছানায় পড়ে পড়ে শুধু কাতরায়,
চোখ গুলো রক্তের মতো তেজোদ্দীপ্ত ক্ষিপ্ত টলমল করে জল।

যুদ্ধে নেমেছে বিবেক ,মন নেমেছে কবিতার স্নানে
সাহিত্যের আগুনের বড় জ্বালা শিখার উষ্ণ ছোয়া
তছনছ করে দেয় শত শত উদেশ্য আকাংখা কামনা, বাসনা,
নিঃস্তব্ধতার ছেয়ে যাওয়া কবিতার ধরীত্রীতে আজ মন ভিজানো নেই।

আজ আমার কোন কবিতা নেই "

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।