তবু মন
- মিশকাত উজ্জ্বল - কবিতারা হাঁটে ত্রস্ত পদে ২১-০৫-২০২৪

সহস্র গিরিধারি শৃঙ্গসম যে পাহাড়, সেওতো আঘাতে প্রত্যাঘাত করে
আগ্নেয়গিরির অগ্নুৎপাতে পোড়ায় বন জঙ্গল প্রাণীকূল
ভাসায় জনপদ লোকালয়।

কিন্তু মন?
আঘাতে ক্ষত-বিক্ষত হয়।
পাহাড়সম দুঃখে জর্জরিত হয় তবু, বিস্ফোরিত হয় না
এমনও গভীর ব্যথা নীরবে ঝর্ণাধারার মত বয়, ব্যক্ত হয় না!

নারীপ্রকৃতির ঋতুকালীন স্রাবের মতো
যার হয়, সেই উপলব্ধি করতে পারে।

(কবিতারা হাঁটে ত্রস্ত পদে/ বইমেলা-২০১৫)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।