চিঠি, নীলাদ্রিকে
- মিশকাত উজ্জ্বল - কবিতারা হাঁটে ত্রস্ত পদে ২১-০৫-২০২৪

কারো সাথে কথা বললেই তাকে ভাল লাগতে হবে
কাউকে ভাল লাগলেই ভালবাসতে হবে_
এমন কোন কথা নেই।
কাউকে ভালবাসলেই তাকে কাছে পেতে হবে,
বুকে টেনে নিতে হবে এমন নয়।
কাউকে কথা দিলেই রাখতে হবে, এমনও নয়।

আলোকবর্ষের দূর থেকেও ভালবাসা যায়
আর অঙ্গীকার তো ক্ষণভঙ্গুর বিলাসদ্রব্য!

নীলাদ্রি, পৃথিবী যে গোলাকার?
মৃত্যুর পূর্বে পথ চলতে দৈবাৎ দেখা হয় যদি
আমি তো চিনব না তোমায়_
তোমার জ্ঞাতার্থে বলে রাখি,
আমার কপালের মাঝ-বরাবর তোমার অবজ্ঞার দামে কেনা
উল্কির মতো আঁকা ক্ষত-সেলাই'র বিজ্ঞাপন,
আর মুষ্ঠিতে দগ্ধ কাঠ-কয়লার জীবন্ত ফসিল!
দেখে চিনে নিও।
ইচ্ছে হলে কথা বল,
না হলে বিপ্রতীপভাবে হেঁটে যেও শব্দ-গতির অধিক দ্রুততায়...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।