আক্ষেপ
- মাহমুদ আরিফ ১৭-০৫-২০২৪

কবিতার খাতা ফাঁকা রয়ে গেছে,
জীবনের খাতা থেকে কবিতা হারিয়ে গেছে;
জীবনের ভাঁজে নেই কোন ছন্দ,
তাই কবিতা লিখে পাই না আনন্দ।

ছবি আঁকার ক্যানভাস সাদাই রয়ে গেছে,
জীবন থেকে বর্ণ মুছে গেছে;
জীবনের প্রতিটি ক্ষণ এখন বর্ণহীন,
তাই আর আঁকি না ছবি রাতদিন।

ফুলের বাগানটা আগাছায় ভরে গেছে,
জীবনটা ভরে গেছে ভুল পদক্ষেপে;
ঝরে গেছে জীবনের বাগানের সব ফুল,
তাই করি কাঁটার চাষ ভুলে গিয়ে ফুল।

তানপুরাটার তার ছিঁড়ে গেছে ,
জীবনের সুর কেটে গেছে;
তাই তো বারে বারে হয় ভুল,
বাজে না আর কোন সুর।




০৮ মার্চ,২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।