অবিনাশী বিষাদ
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২০-০৫-২০২৪

"আমি হঠাৎ বদলে যাচ্ছি
মিশে যাচ্ছি বদলে যাওয়া রদ বদলের স্রোতের মোহে

অনায়াসে বয়ে যাচ্ছে তাল বেতালে সময়।

গল্প লিখে যাচ্ছে অজস্র কবিতা।

একটু প্রেমের দর্শনে হয়ে যাচ্ছি বিশৃঙ্খল
বিধ্বংসী পাতনে নিক্ষিপ্ত হচ্ছে চোখ।

জমে জমে জড়ো হচ্ছে শুধু স্মৃতিময় দুর্গম পৃথিবী,
একটা জরাজীর্ণ কান্নার স্লোগানে হাঠাৎই বিস্ফোরণ
রক্তের থেকে সৃষ্টি, কয়েকটি ঝড়ে যাওয়া গোলাপের শোকে।

আমারই আত্মার প্রতিভাসে, হয়ে ছিলো তার জন্ম
নক্ষত্রের মত ঝরে পড়ে এখনো অবিরত,
জীবনের সর্বনাশী বাস্তবতার বিশাল চত্ত্বরে। "

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।