তুই বড় একরোখা
- ফয়জুস সালেহীন ২১-০৫-২০২৪

তোর পিঠে সওয়ার হওয়ার পর
কখনো মনে হয়েছে তুই চলছিস শম্বুক গতিতে।
চাবুকের আঘাতে করেছি জর্জরিত,ফিরেছি বিফল মনোরথে।
কখনওবা মনে হয়েছে তুই ছুটছিস তেজস্বী ঘোড়ার মতো।
লাগাম টেনে ধরেছি,কিন্তু তুই ছুটেছিস আপন গতিতে।
পথ চলতে গিয়ে
কখনও মেতে উঠেছি খোশ গল্পে,কখনও জিরিয়ে নিয়েছি খানিকক্ষণ কিংবা ঝিমিয়েছি।
তোর সেদিকে নেই কোন ভ্রুক্ষেপ,ছুটে চলেছিস তুই অবিরাম অবিরত।
ট্রাফিক সিগন্যালে বসে বসে দাঁত দিয়ে নখ কেটেছি।
আর তোকে? ট্রাফিক সিগন্যালও পারেনি আটকাতে।
রুদ্ধ করতে পারেনি তোর পথ, কোন ধনাঢ্যের উপঢৌকনের প্রলোভন।
প্রলয়ংকরী ঘূর্ণিঝড়,ভূমিকম্প কিংবা সুনামীও থামাতে পারেনি তোর পথচলা।
থেমে থাকিসনি তুই কোন মহাপুরুষের আগমনে কিংবা মহাপ্রয়াণে।
ছুটে চলেছিস তুই পৃথিবী সৃষ্টির সেই আদিকাল থেকে।
ছুটতেই থাকবি মহাপ্রলয়ের শেষদিন পর্যন্ত।
তুই যে বড় একরোখা!

০৩/০৩/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faijus
১০-০৩-২০১৫ ২২:৪৮ মিঃ

থামার ফুরসৎ কই তোর?