স্বপ্ন ডানা
- শামীম এএ কবীর - পৃথিবীর বিশ্রী সব কবিতা ২০-০৫-২০২৪

কৃষ্ণচুড়ায় লাল হয়েছে সারা শহর
আর ক’টা দিন গেলেই বুঝি বৃষ্টি হবে
তখন আবার ছেয়ে যাবে কদম ফুলে
মনের ভেতর জলবে আগুন কে নেভাবে?

সারা শহর রাঙ্গীয়ে দিয়ে স্বপ্ন ডানায়
গোধুলীর লাল টিপ পড়েছে, এই সে আকাশ
বিকেল শেষে উড়ছে পাতা শান্ত হাওয়ায়
বুক ভরে শ্বাস নিতে পারো, মুক্ত বাতাস।

হাজার ফুলে সারা শহর ভরিয়ে দিয়ে
আসবে আষাঢ় নামবে এখন গ্রীষ্ম শেষে
শ্রাবণ জলে ভিজিয়ে দেবে আজ বিকেলে
ভিজব আমি মাতাল হয়ে প্লাবন জলে।

--------------- ১৫/০৫/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।