আজ নয় আর একদিন
- শামীম এএ কবীর - পৃথিবীর বিশ্রী সব কবিতা ২১-০৫-২০২৪

না হয়, আর একদিন স্বপ্ন দেখবো বন্ধু
পাহাড় কেটে কেটে, টানেল পারে তুমি বসে থেকো
আমি ও যাবো কঠিন পাথর কেটে

আর একদিন সামনে এসে বসো
গল্প হবে অনেক, মুখে মুখে
ফুলের কাঁটার রক্ত ক্ষরণ,
স্বপ্ন দেখে দেখে

আর একদিন ডাকবে গণমানুষ
জনসভায় আসবো
সামনে বসে ভাষণ হবে অনেক,
হাত তালিতে হেলে দুলে হাসবো
পাখীর চোখে আকাশটাকে দেখে
আর একদিন যুগল ডানায় উড়বো
আর একদিন ঝড় বৃষ্টি শেষে
এই শহরে চিলে কোঠায় বসবো

আর একদিন স্বপ্ন দেখা শেষে
একা ঘরে হাসবো
বুনো হাসের ছানার ঝাঁকের মতো
অথৈ জলে ভাসবো,

আর একদিন পাহাড় থেকে নেমে
ঝরনা জলে ঘামবো
ডুবে ডুবে, অতল সাগর গিয়ে
পাতাল ঘুরে আসবো
আর একদিন, সূর্য্য স্নাত হবো
সারাটা দিন তটে পুড়ে পুড়ে
নীল সাগরে লবন জলে ভাসবো-

আর একদিন পূর্নিমার এই রাতে, এ হাত ধরে হাটবো
খালি পায়ে, এই মাঠেরই কোণে, যুগল গিয়ে বসবো
আর একদিন, স্বপ্ন দেখে দেখে নদীর ছবি আঁকবো
এই নদীটি, সাঁতরে যুগল, তীরে বসে হাসবো--

-------------- ০৮/১১/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।